শনিবার, ১৩ জানু ২০১৮ ০২:০১ ঘণ্টা

দুর্দান্ত জয়ে শুরু বাংলাদেশের যুব বিশ্বকাপ

Share Button

দুর্দান্ত জয়ে শুরু বাংলাদেশের যুব বিশ্বকাপ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শুরুটা দুর্দান্ত হল বাংলাদেশের। উদ্বোধনী দিনে নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়াকে ৮৭ রানে হারিয়েছে সাইফ বাহিনী।

jotis

ওভালের লিঙ্কন গ্রাউন্ডে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে নির্ধারিত ২০ ওভারে প্রথমে ব্যাট করে নামিবিয়াকে ১৯১ রানের টার্গেট দেয় বাংলাদেশ। জবাবে ১০৩ রানে থামে দলটি।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে নামিবিয়া। দলীয় ১২ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে তারা। এর পর আর ঘুরে দাঁড়াতে পারেনি দলটি, যা একটু চেষ্টা করেন ভ্যান উইক ও অ্যাটন। উইক তুলে নেন হাফসেঞ্চুরি এবং অ্যাটন করেন ২৪ রান। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১০৩ রানে থামে আফ্রিকা মহাদেশের দলটি।

বাংলাদেশের হয়ে বোলিং আক্রমণে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন কাজী অনিক ও হাসান মাহমুদ। তারা প্রত্যেকে শিকার করেন ২টি করে উইকেট।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকেই প্রতিপক্ষ বোলারদের ওপর চড়া হয়ে খেলেন পিনাক ঘোষ ও মোহাম্মদ নাঈম। পিনাক ব্যক্তিগত ২৬ রানে ফিরলেো ক্রিজে থেকে যান নাঈম। এর পর অধিনায়ক সাইফকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন তিনি।

ব্যক্তিগত ৬০ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন নাঈম। ৮ চার ও ১ ছক্কায় এ ইনিংসটি সাজান তিনি। এর পর দলকে টেনে নিয়ে যান সাইফ। ব্যাটে ছোটান রানের ফোয়ারা। শেষ পর্যন্ত তার অপরাজিত ৮৪ রানের নান্দনিক ইনিংসে ৪ উইকেটে ১৯০ রানের পুঁজি পায় বাংলাদেশ।

মাত্র ৪৮ বল খেলে ৮৪ রান করেন সাইফ। ইনিংসটি তিনি সাজান ৩ চার ও ৫ ছক্কায়।