প্রচ্ছদ

সেইফ হোম থেকে কিশোরী পালানোর ঘটনায় মামলা

প্রকাশিত হয়েছে : ১২:৪২:১৭,অপরাহ্ন ১৩ জানুয়ারি ২০১৮ | সংবাদটি ৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

হাটহাজারী উপজেলার ফরহাদাবাদের গত মঙ্গলবার ভোর রাতে সেইফ হোমের রান্নাঘরের পেছনের গ্রিল ভেঙ্গে পালিয়ে যাওয়া ৭ কিশোরীর এখনও হদিস মিলেনি।

পলাতকদের নানা জায়গায় খোঁজাখুজির পরও তাদের না পেয়ে দুশ্চিন্তার সংশ্লিষ্টরা। কোন দালালচক্র কৌশলে তাদের বের করে নিয়েছে কিনা এমন আশংঙ্খা তদন্ত কমিটির সদস্যদের।

ঘটনার পর গঠন করা তিন সদস্যের কমিটির তদন্ত শেষে দুই কর্ম দিবসের মধ্যে গত বৃহস্পতিবার রাতের ঘটনা তদন্তে গঠিত কমিটি বেশ কিছু সুপারিশসহ তাদের রিপোর্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বরাবার প্রেরণ করে। যাতে দায়িত্বে থাকা আনসার সদস্যসহ চারজনের গাফিলতির পাশাপাশি পুলিশের কর্তব্যে অবহেলার কথা উঠে আসে বলে এ প্রতিবেদককে জানান তদন্ত কমিটির সদস্য উপপরিচালক শহীদুল ইসলাম।

অন্যদিকে পুলিশেরও সন্দেহ, নিরাপদ আবাসনে দায়িত্বরত দুই আনসার সদস্য ও দুই আয়া জড়িত থাকতে পারে কিশোরীদের পালিয়ে যাওয়ার ঘটনায়। এমন সন্দেহে ঘটনার ৩দিন অতিবাহিত হওয়ার পর গত বৃহস্পতিবার রাতে ওই নিরাপদ আবাসনের উপতত্ত্বাবধায়ক নাজমা বেগম বাদী হয়ে হাটহাজারী মডেল থানায় একটি মামলা দায়ের করে।

দায়ের করা মামলার সূত্র ধরে ওই রাতে সেইফ হোমর দায়িত্বে নিয়োজিত দুই আনসার সদস্য ও দুই আয়াকে আটক করে থানা পুলিশ।

আটককৃত দুই আনসার সদস্য হলেন- পাবনা জেলার চাতমোহর থানার জাহেদুল ইসলামের মেয়ে জ্যোতি আকতার (২১) ও মাগুরা জেলার শালিক থানার যতিন্দ্র রায়ের মেয়ে অনিমা রায় (৩৫)।

অপর দুইজন হলেন- সেইফ হোমের কুক ও সহকারী কুক যথাক্রমে মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানার ভাগ্যকুল গ্রামের শাকেস আলী আইনুর নাহার (৪৫)ও একই থানার লালপুর গ্রামের হাফেজ আহম্মদের মেয়ে কহিনুর বেগম (৩৭)। প্রসঙ্গত, চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ এলাকায় ২০০৩ সালে চালু হয় শিশু কিশোরীদের সেইফ হোমটি।

প্রাপ্তবয়স্ক হওয়া পর্যন্ত বিভিন্নভাবে নির্যাতনের শিকার বা অপরাধের সাথে জড়িত শিশু কিশোরীদের স্থান হয় এই নিরাপদ আবাসনে। গত মঙ্গলবার রাত ২টা পর্যন্ত একজন আনসার সদস্য ডিউটিতে ছিলেন। ডিউটি শেষে তিনি ঘুমিয়ে পড়েন।

রাত ২টা থেকে যে আনসার সদস্যের ডিউটি ছিল তিনি কর্মস্থলে অনুপস্থিত থাকায় ওই কিশোরীরা সেইফ হোমের রান্না ঘরের পেছনের জানালার লোহার গ্রিল ভেঙ্গে পালিয়ে যায়।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com