শনিবার, ১৩ জানু ২০১৮ ১২:০১ ঘণ্টা

নির্বাচনকালীন সহায়ক সরকার আদায় করা হবে: মওদুদ

Share Button

নির্বাচনকালীন সহায়ক সরকার আদায় করা হবে: মওদুদ

জনবিস্ফোরণের মাধ্যমেই নির্বাচনকালীন তথা সহায়ক সরকারের দাবি আদায় করা হবে বলে হুশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাবে জিসাস আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ হুশিয়ারি দেন।

মওদুদ বলেন, এ সরকারবিরোধী দলের সঙ্গে শান্তিপূর্ণ সমঝোতায় বিশ্বাস করে না। এ জন্য আন্দোলন ছাড়া অন্য কোনো বিকল্প নেই।

তিনি বলেন, একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠান করার জন্য সরকারকে বাধ্য করতে হবে। এ জন্য নির্বাচনের পাশাপাশি আন্দোলনের প্রস্তুতি একসঙ্গে চলবে। জনবিস্ফোরণের মাধ্যমেই আমাদের দাবি পূরণ হবে বলে আমি মনে করি।

বিএনপি নেতা বলেন, বিরোধী দলকে কীভাবে নিশ্চিহ্ন করতে হবে সে কাজে সরকার বেশি নিয়োজিত আছে। তাদের পুলিশ, তাদের র‌্যাবের ট্রেনিং হলো কী করে বিরোধী দলকে ঘায়েল করা, নিশ্চিহ্ন করা যায়।

তিনি বলেন, আমরা একদলীয় শাসন দেশে দেখতে চাই না। আমরা গণতন্ত্র ফিরিয়ে আনতে চাই, জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে চাই, আমরা আমাদের বিচার বিভাগের স্বাধীনতা ফিরিয়ে আনতে চাই। সেটা আনার জন্য খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন করতে হবে।

জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘নতুন তারা’ শিশু-কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতা উপলক্ষে এ আলোচনা সভা হয়।

এতে অর্ধশতাধিক শিশু-কিশোর অনুষ্ঠান প্রাঙ্গণে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয়।

আয়োজক সংগঠনের সভাপতি আবুল হাশেম রানার সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সহধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দীপেন দেওয়ান, কেন্দ্রীয় নেত্রী এলিজা জামান, রোকেয়া সুলতানা কেয়া, আমীরসহ জিসাস নেতারা বক্তব্য দেন।