প্রচ্ছদ

উয়েফা বর্ষসেরা দলে মেসি-রোনাল্ডো, নেই নেইমার

প্রকাশিত হয়েছে : ১:৩২:০৯,অপরাহ্ন ১২ জানুয়ারি ২০১৮ | সংবাদটি ৮ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

২০১৭ সালের সেরা দল ঘোষণা করেছে ইউরোপের ফুটবল নিয়ন্ত্রণকারী সংস্থা-উয়েফা। অনুমিতভাবেই এ দলে স্থান পেয়েছেন সময়ের দুই সেরা তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে জায়গা হয়নি সময়ের আরেক সেরা খেলোয়াড় নেইমারের।

ভক্ত-সমর্থকদের ভোটেএ দল নির্বাচন করা হয়েছে। তারা সবাই অনলাইনে ভোট দেন। ভোট পড়ে ৮ দশমিক ৮ মিলিয়ন। দুঃখজনক হলেও সত্য, নির্বাচিত দলে নেই ইউরোপের সর্বোচ্চ গোলদাতা টটেনহাম স্ট্রাইকার হ্যারি কেন ও ম্যানচেস্টার ইউনাইটেড গোলকিপার ডেভিড ডি গিয়া।

সংস্থাটির পক্ষ থেকে ভক্তদের সেরা একাদশ দিতে বলা হয়। তাদের ৭৩ দশমিক ৭ শতাংশের দলে রয়েছেন রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার সার্জিও রামোস। আর ৭০ শতাংশের দলে আছেন এ স্প্যানিশ তারকার সতীর্থ মার্সেলো।

দলে সর্বোচ্চসংখ্যক খেলোয়াড় স্থান পেয়েছেন চ্যাম্পিয়নস লিগ বিজয়ী রিয়াল মাদ্রিদ থেকে। তাদের পাঁচ খেলোয়াড় রয়েছেন এ দলে। আর প্রিমিয়ার লিগ থেকে রয়েছেন দুজন।

ইউরোপ সেরা দলে স্থান করে নিয়েছেন ম্যানচেস্টার সিটি তারকা কেভিন ডি ব্রুইন এবং তার স্বদেশ বেলজিয়াম সতীর্থ চেলসি তারকা এডেন হ্যাজার্ড।

গোলবার সামলানোর দায়িত্বে রয়েছেন জুভেন্টাসের জিয়ানলুইজি বুফন। তার সামনে রক্ষণভাগের প্রহরী হিসেবে আছেন দানি আলভেজ, রামোস, গিওর্গিও ছিইলিনি ও মার্সেলো।

মাঝ মাঠে বল ধরে রাখার দায়িত্বে আছেন ডি ব্রইন, টনি ক্রস, লুকা মড্রিচ ও হ্যাজার্ড। গোল করার দায়িত্বে আছেন মেসি ও রোনাল্ডো।

উয়েফা বর্ষসেরা দল: জিয়ানলুইজি বুফন (গোলরক্ষক),দানি আলভেজ, রামোস, গিওর্গিও ছিইলিনি, মার্সেলো (ডিফেন্স), কেভিন ডি ব্রইন, টনি ক্রস, লুকা মড্রিচ, এডেন হ্যাজার্ড (মিডফিল্ডার), লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (স্ট্রাইকার)।

তথ্যসূত্র: গোল ডটকম

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com