রবিবার, ০৭ জানু ২০১৮ ০৮:০১ ঘণ্টা

এবার ইরানে সন্ত্রাসী হামলা, ৩ সীমান্তরক্ষী নিহত

Share Button

এবার ইরানে সন্ত্রাসী হামলা, ৩ সীমান্তরক্ষী নিহত

ইরানের উত্তর-পশ্চিম সীমান্তবর্তী ‘পিরানশাহ্‌র’ শহরে সন্ত্রাসী হামলায় তিন ইরানি সীমান্তরক্ষী নিহত হয়েছেন। এ ঘটনার জেরে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর পাশাপাশি বিপ্লববিরোধী গোষ্ঠীগুলোকে উচিত শিক্ষা দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন ইরানের গোয়েন্দামন্ত্রী মাহমুদ আলাভি।

ইরানের নিরপরাধ সাধারণ মানুষকে হত্যা এবং সাম্প্রতিক সময়ে বিশৃংখলাকে কাজে লাগিয়ে গোলযোগ তৈরি করার লক্ষ্যে একটি সশস্ত্র গোষ্ঠী উত্তর-পশ্চিম সীমান্ত দিয়ে ইরানে প্রবেশ করেছিল। খবর রেডিও তেহরান।

বুধবার পিরানশাহ্‌র শহরে এই গোষ্ঠীকে ইরানের নিরাপত্তা বাহিনী নজরবন্দি করে ফেলে। এ অবস্থায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষের একপর্যায়ে তারা একজন নারীকে মানবঢাল হিসেবে ব্যবহার করে সীমান্তরক্ষীদের ওপর গুলি চালায়। এ ঘটনায় ইরানের তিন সীমান্তরক্ষী নিহত হন। সংঘর্ষে এক সন্ত্রাসী নিহত ও তাদের কয়েকজন আহত হয়।

শনিবার নিহত সীমান্তরক্ষীদের দাফন অনুষ্ঠানে যোগ দিয়ে গোয়েন্দামন্ত্রী আলাভি বলেন, শত্রুরা এ ধরনের হামলা চালিয়ে ইরানি জনগণের ইচ্ছাশক্তি নষ্ট করতে পারবে না। ইরানি যুবসমাজ তাদের দূরদৃষ্টি ও সাহসিকতা দিয়ে শত্রুর সব ষড়যন্ত্র নস্যাৎ করে দেবে। তিনি আরো বলেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের নিরাপত্তা বিনষ্ট করার বিন্দুমাত্র সুযোগ শত্রুকে দেয়া হবে না।