প্রচ্ছদ

সৌদি আরবে আরও ১১ যুবরাজ আটক

প্রকাশিত হয়েছে : ৮:২৬:৩৩,অপরাহ্ন ০৬ জানুয়ারি ২০১৮ | সংবাদটি ৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

সৌদি আরবে নাগরিকদের পরিষেবা বিল বৃদ্ধির প্রতিবাদ করায় আরও ১১ যুবরাজকে আটক করা হয়েছে। দেশটির রাজধানী রিয়াদ থেকে তাদের আটক করা হয়েছে শনিবার স্থানীয় গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়েছে। তবে এ বিষয়ে সৌদি কর্তৃপক্ষ এখনো কোনো বক্তব্য দেয়নি। খবর ডেইলি সাবাহার।

বিশ্বের সর্ববৃহৎ তেল উত্তোলনকারী দেশ সৌদি আরব বেশকিছু দিন ধরে তাদের অর্থনৈতিক সংস্কারের চেষ্টা করছে। এ জন্য তারা বিভিন্ন পরিষেবা বিল বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। সব পণ্যের সঙ্গে ভ্যাট চালু করারও সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

সৌদি আরবের সংবাদমাধ্যম সাবাক ডট অর্গ এ বলা হয়েছে, পরিষেবা বিল বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে ঐতিহাসিক রাজপ্রাসাদ কাসর এ-হুকম এর সামনে ওই যুবরাজরা একত্র হয়ে প্রতিবাদ জানাতে শুরু করে। তারা কর্তৃপক্ষের জারি করা ডিক্রি বাতিলের দাবি জানায়। একই সঙ্গে তারা তাদের এক আত্মীয়ের ওপর দেয়া মৃত্যুদণ্ড বাতিলের দাবি জানায়।

নাম প্রকাশে অনিচ্ছুক রাজপরিবারের একটি সূত্রে বলা হয়, তারা বিক্ষোভ করলে তাদের ওই স্থান ত্যাগ করতে বলা হয়। কিন্তু তারা সেখান থেকে সরতে রাজি হয়নি। তখন তাদের গ্রেফতারের জন্য রাজরক্ষীদের আদেশ দেয়া হয়। এরপরই তাদের গ্রেফতার করা হয়।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com