বুধবার, ০৩ জানু ২০১৮ ১১:০১ ঘণ্টা

সাকিব আল হাসানকে ছাড়ছে কেকআর!

Share Button

সাকিব আল হাসানকে ছাড়ছে কেকআর!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বাংলাদেশ থেকে নিয়মিত মুখ সাকিব আল হাসান। ২০১১ সাল থেকে তিনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলে আসছেন। মাঝে ২০১৩ সালে তিনি খেলেননি। তবে, দীর্ঘ সাত বছর পর সাকিব আল হাসানকে ছেড়ে দিতে চলেছে কলকাতা নাইট রাইডার্স।

কারণ, আইপিএলে এবারের নিয়ম একটু ভিন্ন। খেলোয়াড় নিলামের আগে সর্বোচ্চ দুইজন করে বিদেশি খেলোয়াড় ধরে রাখতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। সেই হিসাবে সাকিব আল হাসানকে ধরে রাখার সম্ভাবনা খুবই কম।

এখন পর্যন্ত জানা গেছে, বিদেশি খেলোয়াড়দের মধ্যে ক্রিস লিন ও সুনিল নারিনকে ধরে রাখতে পারে কলকাতা নাইট রাইডার্স। এদিকে দলকে দুইবার শিরোপা পাইয়ে দেয়া অধিনায়ক গৌতম গম্ভীরকেও তারা ছেড়ে দিতে পারে বলে নানা গুঙ্গন শোনা যাচ্ছে আইপিএল ক্রিকেট মহলে। যাই হোক, আগামীকাল বৃহস্পতিবার (৪ জানুয়ারি) এ বিষয়ে পরিষ্কার তথ্য পাওয়া যাবে। কারণ, ৪ জানুয়ারি হচ্ছে ধরে রাখা খেলোয়াড়দের নাম জমা দেয়ার শেষ তারিখ।

তবে, ছেড়ে দিলেও কলকাতার হয়ে সাকিব আল হাসানের খেলার সম্ভাবনা থাকছে। বাংলাদেশ থেকে আটজন খেলোয়াড় আইপিএলে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন। এদের মধ্যে সাকিবের নাম রয়েছে। তাদের নাম মঙ্গলবার (২ জানুয়ারি) বিসিসিআইয়ের কাছে পাঠিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সুতরাং, ছেড়ে দিলেও নিলাম থেকে সাকিব আল হাসানকে ফের দলে নিতে পারবে কলকাতা নাইট রাইডার্স।