সোমবার, ০১ জানু ২০১৮ ১০:০১ ঘণ্টা

‘তামিমের কথাবার্তা বাংলাদেশ ক্রিকেটের জন্য ছিল বিপজ্জনক’

Share Button

‘তামিমের কথাবার্তা বাংলাদেশ ক্রিকেটের জন্য ছিল বিপজ্জনক’

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ওর (তামিম ইকবাল) কথাবার্তা বাংলাদেশ ক্রিকেটের জন্য ছিল বিপজ্জনক। এটা আমাদের ক্রিকেটের প্রচুর ক্ষতি করতে পারে বা পারত। এজন্য আমরা মনে করেছি, সহ-অধিনায়ক হিসেবে কথাবার্তা বলায় ওকে আরও অনেক সতর্ক হতে হবে।

বিপিএল চলাকালে মিরপুরের উইকেট নিয়ে কঠোর সমালোচনা করে শোকজ পেয়েছিলেন তামিম ইকবাল। পরে শুনানীতে গিয়ে ক্ষমা চেয়েছিলেন। উইকেট নিয়ে সমালোচনায় বেঁচে গেলেও আউটফিল্ড আর কিউরেটর নিয়ে মন্তব্যের দায়ে তাকে গুনতে হচ্ছে ৫ লাখ টাকা জরিমানা।

সোমবার (১ জানুয়ারি) বেক্সিমকো অফিসে এ জরিমানার ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আউটফিল্ড ও কিউরেটর গামিনি ডি সিলভাকে নিয়ে করা তামিমের মন্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে পাপন বলেন, “একটা পিচ নিয়ে ক্রিকেটাররা বলতেই পারে যে টি-টোয়েন্টির জন্য আদর্শ নয়। কিন্তু আপনি আউটফিল্ড নিয়ে বলবেন কেন? কিউরেটর নিয়ে বলবেন কেন?”

বিপিএলে মিরপুরের পিচ নিয়ে মাশরাফি বলেছিলেন, ‘এটি গ্রহণযোগ্য না’, তামিমের ভাষায় পিচ ছিল, ‘জঘন্য’। পিচ নিয়ে সমালোচনা করেছিলেন কিউই ব্যাটসম্যান ব্র্যান্ডন ম্যাককালামও। তবে তামিমের বলার ধরণ ভালো লাগেনি বিসিবির।

বোর্ড সভাপতি জানান, “ওকে (তামিম) শক্ত আর্থিক জরিমানা করা হয়েছে। অনেকেই বলছেন, মাশরাফি, মোসাদ্দেক একই কথা বলেছে উইকেট নিয়ে। বিদেশি ক্রিকেটাররাও বলেছে। কিন্তু তামিমের ব্যাপারটি ছিল পুরো ভিন্ন। সবকিছু আনুষ্ঠানিকভাবে বলতে পারছি না, কারণ সেটির প্রভাব বাংলাদেশের ক্রিকেটের ওপর আসতে পারে।”