প্রচ্ছদ

জঙ্গি তৎপরতার অভিযোগে হবিগঞ্জে গ্রেপ্তার মোস্তাক ২ দিনের রিমাণ্ডে

প্রকাশিত হয়েছে : ৯:৫৫:০১,অপরাহ্ন ১০ আগস্ট ২০১৭ | সংবাদটি ১০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

হবিগঞ্জ প্রতিনিধি:

জঙ্গি তৎপরতা ও সরকারবিরোধী আন্দোলনে অর্থায়নের অভিযোগে আটক মোস্তাক আহমেদ খাঁর ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় হবিগঞ্জের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম এ আদেশ দেন।

এর আগে দুপুরে রাষ্ট্র এবং আসামীপক্ষের বক্তব্য শোনেন বিচারক। রাষ্ট্রপক্ষে শুনানীতে অংশ নেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. সালেহ আহমেদ, নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটুসহ বিপুল সংখ্যক আইনজীবী। আসামীপক্ষে ছিলেন হাফিজুল ইসলামসহ বেশ কয়েকজন।

এর আগে মঙ্গলবার তার ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে অর্গানাইজড ক্রাইম স্পেশাল ট্রাস্ক গ্রুপ সিআইডি। সোমবার তাকে হবিগঞ্জ শহর থেকে গ্রেফতার করে সিআইডি। মোস্তাক বানিয়াচং উপজেলার তকবাজখানী মহল্লার মনোয়ার আহমেদ খাঁর ছেলে।

মামলার অভিযোগে জানা যায়, গ্রেপ্তারকৃত মোস্তাক তুরস্ক থেকে দেশে ফেরার পর জঙ্গী তৎপরতা বৃদ্ধি ও দেশ বিরোধী কর্মকান্ড পরিচালনার জন্য অর্থ সংগ্রহ করেন। বিভিন্ন ব্যাংকের মাধ্যমে তিনি দেশ ও দেশের বাইরে থেকে বিপুল পরিমান অর্থ তার নামীয় একাউন্টে লেনদেন করেন। অথচ এসব অর্থের উৎস ও ব্যয়ের সঠিক কোন তথ্য কারও জানা নেই। গোয়েন্দারা তথ্য পায় তিনি এসব অর্থ দিয়ে বাংলাদেশের জঙ্গী সংঠনগুলোকে সহায়তা করেন। এর প্রেক্ষিতে তার বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনসহ মানিলন্ডারিং আইনে মামলা দায়ের করেন করা হয়। উক্ত মামলায় তাকে গ্রেফতার করে ১০ দিনের রিমান্ড চায় সিআইডি।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com