প্রচ্ছদ

মৌলভীবাজারে সরকারি কলেজে ছাত্র সংসদের দাবিতে মানববন্ধন

প্রকাশিত হয়েছে : ৬:৪৭:৪৬,অপরাহ্ন ২২ মার্চ ২০১৭ | সংবাদটি ৫০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক
মৌলভীবাজার প্রতিনিধি ::   মৌলভীবাজার সরকারী কলেজে ছাত্র সংসদ নির্বাচনসহ ৮ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে মঙ্গলবার দুপুরে কলেজ ক্যাম্পাসে ঘন্টা ব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে কলেজের সাধারণ শিক্ষার্থী।

জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মেধাবী ছাত্রনেতা জাকের আহমদ অপু’র সভাপতিত্বে মানববন্ধন পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন,মাস্টার্স প্রথম বর্ষের শিক্ষার্থী মুস্তাক আহমদ খান, অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান কামিল, এইচএসসি ২য় বর্ষের শিক্ষার্থী তানবির চৌধুরী রবিন, রাফি রহমান, উসমান গনি,আব্দুস সালাম,শ্যামল দত্ত রবিন, ডেইজি তালুকদার, রিনা দেব এবং সুজিনা বেগম প্রমুখ।

সভাপতির বক্তব্যে জাকের আহমদ অপু বলেন, ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে শিক্ষার পাশাপাশি গণতান্ত্রিক ভাবে একজন শিক্ষার্থী গড়ে উঠে। দীর্ঘদিন যাবত ছাত্র সমাজ তাদের গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে।তিনি আরো বলেন, বিএনপি-জামায়াতের নৈরাজ্যের ফলে বিশ্ববিদ্যালয়-কলেজ গুলোতে অরাজকতা সৃষ্টি হয়েছিল। শেখ হাসিনা ক্ষমতা গ্রহণের পর থেকে বাংলার উন্নয়ন তরান্মিত হওয়ার পাশাপাশি দেশ লেখাপড়ায় অনেক এগিয়ে গেছে। শিক্ষা প্রতিষ্টানে লেখা পড়ার স্বাভাবিক পরিবেশ আবার ফিরে এসেছে। এখন সময়ের দাবি ছাত্র সংসদ নির্বাচন।

পরে ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুর রহমান এর কাছে প্রধান মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।