শনিবার, ১১ মার্চ ২০১৭ ১২:০৩ ঘণ্টা

দুবাইয়ে বাঙালিদের বসন্ত উৎসব উদযাপন

Share Button

দুবাইয়ে বাঙালিদের বসন্ত উৎসব উদযাপন

লুৎফুর রহমান, দুবাই থেকে :: যেখানেই বাঙালি, সেখানেই উৎসব। মরুর দেশ আরব আমিরাতের দুবাইয়ের প্রবাসি বাংলাদেশীরা আয়োজন করেন বসন্ত উৎসবের।

শুক্রবার (১০ মার্চ) দুবাইয়ের ক্রিক পার্কে বাসন্তী রঙে রঙিন হয়ে ওঠে চারপাশ। আবাল-বৃদ্ধ বণিতা সবার বর্ণিল সাজে মুখরিত হয় কৃত্রিম সবুজের আঙিনা। প্রায় ২ শতাধিক বাংলাদেশী পরিবার অংশ নেয় এতে। আয়োজনে থাকে নানা ধরণের প্রতিযোগিতা। সবার হাতে শোভা পায় মনকাড়া কবিতার চরণে বসন্তের বন্দনা।

পুরুষের জন্য প্রেমপত্র লেখা এবং নারীদের ফ্যাশন শো ছিলো চোখে পড়ার মতো। অনুষ্ঠানে দুবাই প্রবাসি লুৎফুর রহমান রচিত একাত্তরের গণহত্যা নিয়ে লাল সবুজের ছড়ার মোড়ক উন্মোচন করেন দুবাইস্থ নিযুক্ত কনসাল জেনারেল এস বদিরুজ্জামান।

আয়োজক নওশের আলী জানান, প্রবাসেও বাংলাদেশকে খুঁজে পেতে এই আয়োজন। বিশেষ করে এখানে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে দেশীয় সংস্কৃতির সাথে পরিচয় করাতে এমন উদ্যোগ নিয়েছেন তারা।

স্থানীয় সময় বিকেল ৫ টা থেকে শুরু হওয়া এই উৎসব চলে রাত ১০ টা পর্যন্ত। রাতের খাবারের মধ্য দিয়ে শেষ হয় মিলনমেলা। খাবারেও ছিলো বাঙালিয়ানা। শেকড়ের টানের এই আয়োজনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শ্রমসচিব মিজানুর রহমান, কমিউনিটি নেতা ক্যাপ্টেন আবু আহাদ, প্রফেসর আব্দুস সবুর, জাহাঙ্গীর আলম রুপু প্রমুখ।