প্রচ্ছদ

দক্ষিণ সুরমায় ফটো সাংবাদিকের উপর হামলা

প্রকাশিত হয়েছে : ৯:০৯:৩১,অপরাহ্ন ১৬ অক্টোবর ২০১৫ | সংবাদটি ১৩২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক
নিজামুল হক লিটন
নিজামুল হক লিটন

নিজামুল হক লিটন

সিলেটের দক্ষিণ সুরমার কাজিরখলা গ্রামে মসজিদে সুদের বিষয় নিয়ে খুতবা পাঠ করার জের ধরে দু-পক্ষের মধ্যে উত্তেজনার পাশাপাশি পুলিশের সাথে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ সময় দায়িত্ব পালন করতে গিয়ে হামলার শিকার হয়ে আহত হয়েছেন জাতীয় দৈনিক সংবাদ প্রতিদিনের সিলেট অফিসের স্টাফ ফটোগ্রাফার নিজামুল হক লিটন। সাংবাদিক লিটন বর্তমানে ওসমানী হাসপাতালের ৪র্থ তলার ৪ নং ওয়ার্ডে চিকিৎসাধীন।

আহত লিটন জানান, শুক্রবার জুম্মার নামাযের পূর্বে কাজিরখলা মসজিদের ইমাম মাওলানা মুফতি মুহিবুর রহমান নূরী সুদের বিষয় নিয়ে খুতবা ও বক্তব্য রাখেন। এ বক্তব্যের জের ধরে সাবেক ইউপি চেয়ারম্যান রইছ আলীর ছেলে তারেকসহ অন্যান্যরা মসজিদের ইমাম মাওলানা মুফতি মুহিবুর রহমান নূরীকে চাকুরী থেকে অব্যাহতি প্রদান করেন। আজ শুক্রবার জুম্মার নামাযের সময় ইমামকে অব্যাহতি দেওয়ার বিষয় নিয়ে যুব সমাজের পক্ষ থেকে শিব্বির আহমদ প্রশ্ন করলে মসজিদের ভেতর দু-পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। নামায শেষে মসজিদের ভিতরে ও বাইরে এসে উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়।

খবর পেয়ে দক্ষিণ সুরমা পুলিশ ফাঁড়ির এএসআই অরুনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে চেষ্টা করেন। তখন পুলিশের সাথে হাতাহাতিতে লিপ্ত হয় উভয় পক্ষের লোকজন। এ দৃশ্য ক্যামেরাবন্দি করার জন্য নিজামুল হক লিটন তার ক্যামেরা বের করলে কাজিরখলা গ্রামের তুহিনের নেতৃত্বে একই গ্রামের টিপু, অপু, সফি, রুবেল ও সোয়েবসহ অজ্ঞাতনামা আরো ২০/২৫ জন লোক তার উপর হামলা চালায়। হামলাকারীরা লিটনকে মারপিট করার পাশাপাশি তার সাথে থাকা ক্যামেরা ভাংচুর করে। এ সময় দুর্বৃত্তরা লিটনের ক্যামেরার এসডি কার্ড খুলে নিয়ে যায়। এ ছাড়া লিটনের মোবাইল সেট, গলার চেইন, হাতের আংটি ও নগদ টাকাসহ, পত্রিকার আইডি কার্ড মানিব্যাগ লুট করে নিয়ে যায় বলেও তার অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে কয়েকজন সাংবাদিক উপস্থিত হয়ে গুরুতর আহত অবস্থায় ফটো সাংবাদিক লিটনকে ওসমানী হাসপাতালে ভর্তি করেন।

জেলা প্রেসক্লাবের নিন্দা : দৈনিক সংবাদ প্রতিদিনের ফটো সাংবাদিক লিটনের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি সেলিম আহমদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সত্তার আজাদ। এক বিবৃতিতে তারা জড়িতদের গ্রেফতার দাবী করেছেন।

রিপোর্টাস ইউনিটি সিলেটের নিন্দা : দৈনিক সংবাদ প্রতিদিনের ফটো সাংবাদিক লিটনের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা রির্পোটাস ইউনিটির সভাপতি সালাম মশরুর ও সাধারণ সম্পাদক আব্দুল মুকিত। এ বিবৃতিতে তারা লিটনের উপর হামলাকারীদের গ্রেফতার দাবী করেন।

স্বর্ণ শিখা সমাজ কল্যাণ সমিতি : দৈনিক সংবাদ প্রতিদিনের ফটো সাংবাদিক লিটনের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দক্ষিণ সুরমার ঐতিহ্যবাহী কদমতলী স্বর্ণ শিখা সমাজ কল্যাণ সমিতির সভাপতি রোটারিয়ান কাউন্সিলর লিপন বকস ও সাধারণ সম্পাদক দুলাল আহমদ। এক বিবৃতিতে তারা হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com