মঙ্গলবার, ১৩ অক্টো ২০১৫ ০৯:১০ ঘণ্টা

বিয়ানীবাজারের সন্তান ওসি মাহবুবুর সিলেট রেঞ্জের শ্রেষ্ঠ অফিসার

Share Button

বিয়ানীবাজারের সন্তান ওসি মাহবুবুর সিলেট রেঞ্জের শ্রেষ্ঠ অফিসার

2মৌলভীবাজার জেলার পর এবার সিলেট বিভাগের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে নির্বাচিত হলেন শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাহবুবুর রহমান।
সোমবার সকাল ১০ টায় সিলেট রেঞ্জ ডিআইজি কার্যালয়ের কনফারেন্স রুমে সিলেট রেঞ্জের ডিআইজি মো. মিজানুর রহমান পিপিএম ওসি মাহবুবুর রহমানের হাতে সম্মাননা সনদ তুলে দেন । এ সময় অতিরিক্ত ডিআইিজি ড. আক্কাছ আলী ভূইয়া ও সিলেট বিভাগের চার জেলার পুলিশ সুপারসহ পুলিশের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওসি মাহবুবুর রহমান গত ২৭ জুলাই শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেন। তিনি যোগদানের পর চোর, ডাকাত, সন্ত্রাসী মাদক বিক্রেতাদের বিরুদ্ধে অ্যাকশনে নামেন। গত ২ মাসে পুলিশের বিশেষ অভিযানে চিহ্নিত ৪৮ ডাকাত, ৩১ চোর ও ২৪ মাদক বিক্রেতা, ওয়ারেন্টভূক্ত ২০৮, বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত ১৪, খুনের রহস্য উদঘাটন ও খুনীসহ ৫ জন, নিয়মিত মামলায় ১২৪, পাইপগানসহ ৩জন, দুই অপহৃতা উদ্ধারসহ অপহরনকারীদ্বয় গ্রেফতার হয়।

এছাড়া গত ২ মাসে রাতের বেলা পুলিশের নিয়মিত টহল বাড়ায় কমেছে ছিনতাই ও ছিন্নমূল অপরাধীদের দৌরাত্ম্যও। অভিযান চলে অসামাজিক কার্য়কলাপের বিরুদ্ধে। আটক করা হয় প্রচুর নম্বরবিহীন অবৈধ মোটরযান, ব্যাটারী চালিত অটোরিক্সা ও ইজিবাইক। মোটরযান আইনে মামলা রুজু হয় প্রায় ৬শ’টি।

এ ছাড়াও ফেসবুকের মাধ্যমে বাসা বাড়ীর নিরাপত্তায় করনীয় প্রসঙ্গে সতর্কবার্তা ও অপরাধ-অপরাধীদের তথ্য দিতে নোটিশ জারী করা হয়।

শ্রীমঙ্গল থার ওসি ওসি মাহবুবুর রহমান বলেন, এ অর্জন আমার একা নয়, শ্রীমঙ্গলবাসীর। শ্রীমঙ্গলের জনগনের সহযোগিতায় চুরি ডাকাতি রোধসহ আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার আকাখাজনা গ্রামের মরহুম ইন্তাজ আলীর সন্তান মাহবুবুর রহমান জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যানে এমএসসি সম্পন্ন করে ১৯৯৮ সালে উপ-পরিদর্শক (সাব-ইন্সেপেক্টর) হিসেবে পুলিশে যোগদান করেন।

উপ-পরিদর্শক পদে তিনি মৌলভীবাজার, সুনামগঞ্জ, বি-বাড়িয়া, জেলার বিভিন্ন থানায় দায়িত্ব পালন করেন। ২০১০ সালের ১৫ সেপ্টেম্বর পুলিশ পরিদর্শক পদে পদোন্নতি লাভ করে সিলেট মেট্রোপলিটন পুলিশে যোগদান করেন।