মঙ্গলবার, ১৩ অক্টো ২০১৫ ০৪:১০ ঘণ্টা

সিলেটে পিকআপ ভ্যান চালকের সাজা, অবরোধ, অতপর জামিনে মুক্তি

Share Button

সিলেটে পিকআপ ভ্যান চালকের সাজা, অবরোধ, অতপর জামিনে মুক্তি

1সিলেট নগরীতে পিকআপ ভ্যান চালককে জরিমানা ও আটক করায় সড়ক অবরোধ করে সিলেট জেলা ট্রাক, পিকআপ ভ্যান, কাভার্ড ভ্যান শ্রমিকরা। সোমবার সকাল ১১টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত সিলেট সার্কিট হাউজের সামনা থেকে সুরমা পয়েন্ট পর্যন্ত সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা। পরে আটক চালককে জামিনে মুক্তি দেয়া হলে অবরোধ তুলে নেন শ্রমিকরা।

দণ্ডপ্রাপ্ত পিকআপ ভ্যান চালক রুবেল আহমদ (২৫) জৈন্তাপুর উপজেলার সারিঘাট এলাকার আব্দুস সাত্তারের ছেলে।

জানা যায়, সকাল সাড়ে ১০ টায় সার্কিট হাউজের সামনে কিন ব্রীজ এর নিচে (সিলেট ন ১১-০৬৫৫) পিকআপ ভ্যান রাখার অভিযোগে চালক রুবেল আহমদকে ৫০০ টাকা জরিমানা ও ২মাসের জেল দেন ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল ইসলাম চৌধুরী।

পরে চালক রুবেলকে কোতোয়ালী থানা পুলিশ গ্রেফতার করে নিয়ে যায়। এ ঘটনায় জেলা ট্রাক, পিকআপ ভ্যান, কাভার্ড ভ্যান শ্রমিকরা কিন ব্রীজ এলাকায় সড়ক অবরোধ করে। অবরোধ চলাকালে শ্রমিকরা পুলিশের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে দেন।

সিলেট জেলা ট্রাক, পিকআপ ভ্যান, কাভার্ড ভ্যান ইউনিয়নের সাবেক সহ সভাপতি বকুল আহমদ বক্কু বলেন, অন্যায়ভাবে পিকআপ ভ্যান চালককের উপর জরিমানা ও জেল দেওয়া হয়েছে। আমরা এর প্রতিবাদে সড়ক অবরোধ করেছিল। চালককে জামিন দেয়ায় অবরোধর তুলে নেয়া হয়েছে।

এ ব্যাপারে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ নজরুল ইসলাম জানান, অবৈধভাবে ট্রাক রাখার দায়ে এক চালককে জরিমানা ও জেল দেন ভ্রাম্যমান আদালত। এর প্রতিবাদে শ্রমিকরা সড়ক অবরোধ করেছিল। পরবর্তীতে জেলা প্রশাসক পিকআপ ভ্যান চালককে জামিন দিলে শ্রমিকরা অবরোধ তোলে নেয়।