প্রচ্ছদ

একই আসনের ফরম সংগ্রহ সৈয়দ আশরাফ ও তার ভাইয়ের

প্রকাশিত হয়েছে : ৬:৫৪:৫৮,অপরাহ্ন ০৯ নভেম্বর ২০১৮ | সংবাদটি ৩ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনের জন্যে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কিনেছেন আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এবং তার ছোট ভাই সৈয়দ সাফায়েতুল ইসলাম ।

শুক্রবার (৯ নভেম্বর) ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের নির্বাচনী অফিস থেকে সৈয়দ আশরাফুল ও তার ভাইয়ের পক্ষে এই মনোনয়ন ফরম কেনা হয়।

কিশোরগঞ্জ বতর্মান আসন থেকে সৈয়দ আশরাফুলের পক্ষে মনোনয়ন ফরম কিনেছেন তার ব্যাক্তিগত সহকারী তোফাজ্জল হোসেন। সাফায়েতুল ইসলামের পক্ষে সাবেক ছাত্রনেতা জহির মনোননয় ফরম কিনেছেন।

গত ৪ নভেম্বর কিশোরগঞ্জে এক আলোচনা সভায় তার ছোট ভাই অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ শাফায়াত ইসলাম জানান, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম গুরুতর অসুস্থ। তিনি পরিবারের সদস্যদের কাউকে চিনতে পারছেন না। এ পরিস্থিতিতে তার রাজনীতিতে ফিরে আসার সম্ভাবনা খুবই কম ।

এদিকে, গত ১৮ সেপ্টেম্বর সংসদের কার্যক্রম থেকে ৯০ কার্য দিবসের জন্য ছুটি নিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তার অসুস্থতার কারণে বাংলাদেশ জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধির ১৭৯(২) অনুসারে ১৮ সেপ্টেম্বর থেকে পরবর্তী ৯০ কার্য দিবস তার ছুটি মঞ্জুর করা হয়।

জাতীয় চার নেতা ১৯৭৫ সালে কারাগারে নিহত হওয়ার পর সৈয়দ নজরুল ইসলামের ছেলে আশরাফ যুক্তরাজ্যে চলে যান। দীর্ঘদিন পর দেশে ফিরে ১৯৯৬ সালে আওয়ামী লীগের মনোনয়নে কিশোরগঞ্জ-১ (সদর ও হোসেনপুর) আসন থেকে নির্বাচন করে তিনি সংসদ সদস্য হন। এরপর ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে পুনর্নির্বাচিত হন তিনি।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com