প্রচ্ছদ

ট্রাম্পের সঙ্গে বাদানুবাদ: সেই সাংবাদিকের হোয়াইট হাউসের পাস বাতিল

প্রকাশিত হয়েছে : ১:১২:০৯,অপরাহ্ন ০৮ নভেম্বর ২০১৮ | সংবাদটি ১০ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বাদানুবাদের জেরে মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের সাংবাদিক জিম অ্যাকোস্টার হোয়াইট হাউসের পাস বাতিল করা হয়েছে। পরবর্তী নোটিশ না পাওয়া পর্যন্ত তিনি হোয়াইট হাউসে ঢুকতে পারবেন না।

স্থানীয় সময় বুধবার যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের সার্বিক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে আসেন ট্রাম্প। সংবাদ সম্মেলনে সিএনএনের হোয়াইট হাউসবিষয়ক প্রধান প্রতিবেদক জিম অ্যাকোস্টা অভিবাসী ইস্যুতে ট্রাম্পকে প্রশ্ন ছোড়েন। যা থেকেই মূলত উভয়ের মধ্যে বিতর্কের সূত্রপাত হয়। ট্রাম্প ওই সাংবাদিককে ভয়ানক বলে উল্লেখ করেন। ওই বাদানুবাদের সূত্র ধরেই অ্যাকোস্টার পাস বাতিল করা হল।

এ বিষয়ে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স বলেছেন, এক সাংবাদিকের পাস বাতিল করা হয়েছে। কারণ তিনি এক নারীর গায়ে হাত তুলেছেন। হোয়াইট হাউস কখনই এ ধরনের আচরণ বরদাশত করে না।

পাস বাতিলের বিষয়টি জানিয়ে সাংবাদিক জিম অ্যাকোস্টাও টুইট করেছেন।

এদিকে হোয়াইট হাউসের সংবাদ সম্মেলনের ভিডিওটি মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে ভার্চুয়াল জগতে। ভিডিওতে দেখা গেছে- জিম অ্যাকোস্টা অভিবাসী ইস্যুতে ট্রাম্পকে প্রশ্ন ছুড়লে তিনি বলেন, ‘আমাকে রাষ্ট্র চালাতে দিন, আপনি সিএনএন চালান এবং আপনি যদি এটি করতে পারেন তা হলে আপনার মানদণ্ড অনেক ওপরে উঠবে’।

এর পর অ্যাকোস্টা আরেকটি প্রশ্ন করার ইচ্ছা পোষণ করলে ট্রাম্প বলেন, ‘যথেষ্ট হয়েছে (দ্যাটস্ ইনাফ)’।

এর পর অ্যাকোস্টার হাত থেকে মাইক্রোফোন কেড়ে নেয়ার চেষ্টা করা হয়। এ সময় ট্রাম্প তাকে ‘অভদ্র’ ও ‘ভয়ঙ্কর’ ব্যক্তি বলে আখ্যা দিয়ে বলেন, ‘মাইক্রোফোন রাখুন, সিএনএনকে অবশ্যই লজ্জিত হওয়া উচিত… আপনার মতো ব্যক্তি তাদের জন্য কাজ করে। আপনি একজন অভদ্র, ভয়ঙ্কর ব্যক্তি। আপনার সিএনএনের জন্য কাজ করা উচিত নয়’। সূত্র : সিএনএন।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com