প্রচ্ছদ

তাহিরপুর উপজেলা চেয়ারম্যানসহ ৫৫ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ১৮

প্রকাশিত হয়েছে : ১১:১৪:২৬,অপরাহ্ন ০৬ নভেম্বর ২০১৮ | সংবাদটি ১৬ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

সুনামগঞ্জের তাহিরপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বিরুদ্ধে মারধরের অভিযোগে ব্যবসায়ীদের বিক্ষোভের ঘটনায় উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদকসহ ৫৫ জনের নামে মামলা করেছে পুলিশ। এ ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে ১৮ জনকে।

পুলিশ জানায়, শনিবার (৩ নভেম্বর) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে ব্যবসায়ীদের সংঘটিত একটি ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় ব্যবসায়ী ও বিএনপি নেতাকর্মীরা বিক্ষোভ করেন। এ ঘটনা মীমাংসা হয়ে যাওয়ার পরেও বিএনপি নেতাকর্মীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্ণেন্দু দেবের বাসভবনে হামলার পরিকল্পনা করে। এ অভিযোগে সোমবার (৫ নভেম্বর) উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল, ইউপি চেয়ারম্যান বুরহান উদ্দিন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান উজ্জ্বলসহ ৫৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে এবং ১৮ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

শনিবার রাতে ইউএনও তার ব্যক্তিগত সহকারী তাহিরপুর সদর বাজারের ব্যবসায়ী বেলায়েত হোসেনকে ফোন করে ডেকে নিয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গণে চড় ও কিল-ঘুষি মারতে থাকেন। পরে দুজন লোক এগিয়ে এসে সরিয়ে দিলে তিনি সেখান থেকে চলে আসেন বলে অভিযোগ করেন ব্যবসায়ী বেলায়েত হোসেন।

এ ঘটনায় এলাকায় ওই ইউওএনওকে প্রত্যাহারের দাবিতে রোববার বিক্ষোভ করেন স্থানীয় ব্যবসায়ী ও জনসাধারণ। তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল বলেন, ‘তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। নিরীহ মানুষদের মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।’

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নন্দন কান্তি ধর বলেন, ‘ব্যবসায়ীদের সঙ্গে মিশে বিক্ষোভ মিছিল করে জামায়াত-বিএনপি চক্র। পরে বিভিন্ন স্থাপনায় হামলার পরিকল্পনা করে তারা। এতে আইনশৃঙ্খলার পরিস্থিতির অবনতির আশঙ্কা থাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়। সরকারি বাসভবনে হামলার পরিকল্পনার অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। বাকিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com