প্রচ্ছদ

বড়লেখা উপজেলাকে ভিক্ষুক মুক্ত ঘোষণা

প্রকাশিত হয়েছে : ১:২৩:২৪,অপরাহ্ন ০৫ নভেম্বর ২০১৮ | সংবাদটি ১১ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

১৭১ জন ভিক্ষুককে পুনর্বাসনের মাধ্যমে মৌলভীবাজারের বড়লেখা উপজেলাকে ভিক্ষুক মুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে। রবিবার (০৪ নভেম্বর) দুপুরে প্রধান অতিথি হিসেবে জাতীয় সংসদের সরকারদলীয় হুইপ ও স্থানীয় সাংসদ মো. শাহাব উদ্দিন এ ঘোষণা দেন। উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সুহেল মাহমুদ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম ও প্যানেল মেয়র তাজ উদ্দিনের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি ছাড়াও বিশেষ অতিথির বক্তব্য দেন মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, বড়লেখা উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, সহকারী কমিশনার (ভূমি) শরীফ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. প্রণয় কুমার দে, ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, নারী ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাসনা, পৌর মেয়র আবুল ইমাম মোঃ কামরান চৌধুরীসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

পরে বড়লেখা উপজেলার দশটি ইউনিয়ন ও একটি পৌরসভার তালিকাভুক্ত ১৭১ জন ভিক্ষুককে হাঁস-মোরগ, ছাগল ও ভেড়া পালন, ক্ষুদ্র ব্যবসা, ভিজিডি, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন সরকারী কর্মসূচির আওতায় অর্ন্তভুক্তির মাধ্যমে এসব ভিক্ষুকদের পুনর্বাসন করে ভিক্ষুক মুক্ত ঘোষণা করা হয়।

একই অনুষ্ঠানে জাতীয় সংসদের সরকারদলীয় হুইপ ও স্থানীয় সাংসদ মো. শাহাব উদ্দিন বড়লেখা উপজেলার ১২ জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির চেক প্রদান ও কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করেন।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com