প্রচ্ছদ

শুরুতেই ঐক্যফ্রন্টকে পুলিশের বাধা, সিলেটে সমাবেশের অনুমতি মেলেনি

প্রকাশিত হয়েছে : ৭:২১:৪৪,অপরাহ্ন ১৮ অক্টোবর ২০১৮ | সংবাদটি ৪ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

নতুন রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টকে সিলেটে সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। ২৩ অক্টোবর নগরীর রেজাস্টারি মাঠে সমাবেশের জন্য পুলিশের কাছে অনুমতি চেয়েছিলো জাতীয় ঐক্যফ্রন্ট। ওইসমাবেশের মধ্য দিয়েই আনুষ্ঠানিকভাবে নতুন এই জোটের কার্যক্রম শুরু হওয়ার কথা ছিলো।

তবে পুলিশের আপত্তিতে প্রথম সমাবেশেই বাধার মুখে পড়লো ড. কামাল হোসেনের নেতৃত্বাধিন এই জোট।

বৃহস্পতিবার দুপুরে পুলিশের পক্ষ থেকে মোবাইল ফোনের মাধ্যমে সমাবেশের অনুমতি না দেওয়ার কথা জানানো হয় বলে জানান সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও জাতীয় ঐক্যফ্রন্ট সিলেটের সমন্বয়ক আলী আহমদ।

তিনি বলেন, আমরা ২৩ অক্টোবর দুপুরে সমাবেশের অনুপতি চেয়ে মঙ্গলবার মহানগর পুলিশ কমিশনার বরাবর লিখিত আবেদন করেছিলাম। আজ আমার মোবাইল ফোনের মাধ্যমে কতোয়ালি থানার ওসি সমাবেশের অনুমতি না দেওয়ার কথা জানান।

আলী আহমদ বলেন, অনুমতি না পেলেও জাতীয় ঐক্যজোটের কেন্দ্রীয় নেতারা ২৩ তারিখ সিলেটে আসবেন। ওইদিন তারা শাহজালাল (র.) মাজার জিয়ারত করবেন। সমাবেশ করা হবে কী না এ ব্যাপারে আমরা পরে আলাপ আলােচনা করে সিদ্ধান্ত নেবো। আমরা এখনো আশাবাদী পুলিশ আমাদের শান্তিপূর্ণ সমাবেশের অনুমতি দেবে।

এ ব্যাপারে কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম বলেন, এই সমাবেশকে ঘিরে বিশৃঙ্খলার আশঙ্কা করা হচ্ছে। তাই নিরাপত্তার স্বার্থে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

গত ১৬ অক্টোবর বিএনপি, যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্যপ্রক্রিয়ার সমন্বিত সরকারবিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম বৈঠক শেষে জানানো হয়, ২৩ অক্টোবর সিলেট সফরের মধ্য দিয়েই যাত্রা শুরু করবে এই জোট। জোটের শীর্ষ নেতারা এদিন সিলেট সফরে এসে হযরত শাহজালাল (র.)-এর মাজার জিয়ারত করবেন। সিলেটের রেজিস্টারি মাঠে ঐক্যফ্রন্টের প্রথম সমাবেশেরও আয়োজন করা হয়।

এই সমাবেশকে ঘিরে সিলেটের রাজনীতিতে কিছুটা উত্তেজনা দেখা দেয়। একদিকে সমাবেশ সফলের প্রস্তুতি শুরু করেছিলেন বিএনপিসহ জোটের শরিক দলের নেতারা। অপরদিকে, ছাত্রলীগসহ ক্ষমতাসীন দলের অনেক নেতারা জাতীয় ঐক্যজোটের অনেক নেতার বিরুদ্ধে নানা অভিযোগ এনে সিলেটে তাদের প্রতিহতের ডাক দেন। মূলত সামাজিক যোগাযোগ মাধ্যমেই এমন ডাক দেন তারা।

তবে কী কারণে সংঘাতের আশঙ্কা করা হচ্ছে এ বিয়ষে পুলিশের পক্ষ থেকে স্পষ্ট করে কিছু বলা হয়নি।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com