প্রচ্ছদ

বড়লেখায় অতিথি পাখিসহ শিকারী আটক, জরিমানা

প্রকাশিত হয়েছে : ১০:৩৩:২৩,অপরাহ্ন ১৮ অক্টোবর ২০১৮ | সংবাদটি ৬ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

মৌলভীবাজারের বড়লেখায় বিক্রির সময় হাঁস জাতীয় পাঁচটি অতিথি পাখিসহ বদরুল ইসলাম নামে এক অসাধু শিকারীকে আটক করেছে পুলিশ। বুধবার (১৭ অক্টোবর) সকালে উপজেলার আজিমগঞ্জ বাজার থেকে তাকে আটক করা হয়।

বদরুল বড়লেখা উপজেলার সুজানগর ইউনিয়নের রফিনগর গ্রামের মৃত সফিক আলীর ছেলে। পরে ভ্রাম্যমাণ আদালতে আটক শিকারী বদরুলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ করা পাখিগুলো হাওর পাড়ে অবমুক্ত করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মুহাম্মদ সুহেল মাহমুদ।

স্থানীয় সূত্রে জানা গেছে, এবার হাকালুকি হাওরে অতিথি পাখি আসা শুরু কতেই আসাধু শিকারীরা তৎপরতা শুরু করে। অসাধু শিকারীরা প্রায় প্রতিদিনই বিভিন্ন ধরনের জাল দিয়ে পাখি শিকার করে হাওরপাড়ের আজিমগঞ্জ বাজার, দাসেরবাজার, ফকিরবাজার, কাননগোবাজার ও চান্দগ্রাম বাজারে ছড়া দামে বিক্রি করে বলে অভিযোগ রয়েছে।

বুধবার (১৭ অক্টোবর) সকালে অতিথি পাখি শিকার করে বিক্রি করা হচ্ছে-এমন গোপন সংবাদের ভিত্তিতে বড়লেখা থানার এসআই (উপ-পরিদর্শক) জাহাঙ্গীর আলমের নেতৃত্বে পুলিশ উপজেলার আজিমগঞ্জ বাজারে অভিযান চালনো হয়। এসময় পাঁচটি অতিথি পাখিসহ অসাধু শিকারী বদরুল ইসলামকে আটক করা হয়।

বড়লেখা থানার এসআই (উপ-পরিদর্শক) জাহাঙ্গীর আলম বুধবার বিকেলে জানান, বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ভ্রাম্যমাণ আদালত পাখি শিকারী বদরুলকে ৫ হাজার টাকা জরিমান করা হয়। এছাড়া জব্দ হাঁস জাতীয় অতিথি পাখিগুলো হাওরপাড়ে অবমুক্ত করা হয়।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com