প্রচ্ছদ

‘নিখোঁজ’ ইন্টারপোল প্রধান

প্রকাশিত হয়েছে : ১০:৪৬:৫০,অপরাহ্ন ০৬ অক্টোবর ২০১৮ | সংবাদটি ২৪ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

ইন্টারপোল প্রধান মেং হংওয়েই নিজ দেশ চীনে যাওয়ার পর থেকেই কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না তার। প্রায় এক সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছেন তিনি। বিষয়টি নিয়ে এরই মধ্যে তদন্ত শুরু করেছে ফরাসি পুলিশ।

ইন্ডিপেনডেন্ট শুক্রবার জানিয়েছে, প্রায় সপ্তাহখানেক আগে ইন্টারপোল প্রধান মেং হংওয়েই নিজ দেশ চীনে যান। এরপর থেকেই তার আর কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না। ইন্টারপোল ও চীনা কর্তৃপক্ষ এ বিষয়ে মুখ খুলছে না। তবে তদন্তে নেমেছে ফরাসি পুলিশ। ৬৪ বছর বয়সী মেং চীনের নাগরিক হলেও তার স্ত্রী ফ্রান্সের লিওন শহরেই থাকেন। তিনি এ বিষয়ে পুলিশে রিপোর্ট দিয়ে বলেন, সেপ্টেম্বরের শেষে চীনে যাওয়ার পর থেকে মেং নিখোঁজ রয়েছেন।

ইন্টারপোলের ৯৫ বছরের ইতিহাসে প্রথম কোনো চীনা নাগরিক হিসেবে পরিচালকের দায়িত্ব পালন করছেন মেং। ২০১৬ সালের নভেম্বরে চার বছর মেয়াদে তাকে এ পদে দায়িত্ব দেয়া হয়। চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির রাজনীতিতে ৪৫ বছর ধরে জড়িত মেং বর্তমানে স্বদেশের জননিরাপত্তা বিষয়ক উপমন্ত্রীর দায়িত্বও পালন করছেন।

ইন্টারপোল প্রধানের নিখোঁজের বিষয়টি সম্পর্কে সর্বপ্রথম আইনশৃঙ্খলা রক্ষাকারীদের জানান তার স্ত্রী। ফ্রান্সের লিয়ন শহরে বসবাস করেন এ দম্পতি। এদিকে বার্তা সংস্থা রয়টার্সের বরাতে জানা গেছে, ইন্টারপোলের মুখপাত্র এ বিষয়ে এখনও কোনো মন্তব্য জানাতে রাজি হননি।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com