প্রচ্ছদ

ফখরুলসহ বিএনপির ৭ শীর্ষ নেতার জামিন

প্রকাশিত হয়েছে : ১:১৭:১২,অপরাহ্ন ০৩ অক্টোবর ২০১৮ | সংবাদটি ১৮ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

হাই কোর্ট থেকে জামিন নিয়েছেন বিএনপির সাত জ্যেষ্ঠ নেতা। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায় এবং আমান উল্লাহ আমান ও রুহুল কুদ্দুস তালুকদার দুলু বুধবার হাই কোর্টে হাজির হয়ে জামিনের আবেদনের প্রেক্ষিতে তাদেরকে জামিন দেওয়া হয়।

সরকারবিরোধী উসকানি, পুলিশের কাজে বাধা ও নাশকতার অভিযোগে হাতিরঝিল থানার তাদের বিরুদ্ধে মামলা হয়েছিল। গত সোমবার হাতিরঝিল থানার এসআই শরিফুল ইসলামের দায়ের করা ওই মামলায় বিএনপির ৫৫ নেতাকর্মীকে আসামি করা হয়। তাদের মধ্যে সাতজনকে গ্রেপ্তারের পর আদালতে হাজির করে এক দিনের রিমান্ডেও নিয়েছে পুলিশ।

মঙ্গলবার তাদের জামিন আবেদনের শুনানি শেষে বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাশেফা হোসেনের বেঞ্চ সাত বিএনপি নেতার জামিন মঞ্জুর করে।

বিএনপি নেতাদের পক্ষে আদালতে শুনানি করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মওদুদ আহমদ। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির।

পরে জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, নিম্ন আদালতে পুলিশ প্রতিবেদন জমা হওয়ার আগ পর্যন্ত বিএনপি নেতাদের জামিন দেওয়া হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ মঙ্গলবারই এ মামলায় হাই কোর্ট থেকে আগাম জামিন নেন।

মামলার এজাহারে বলা হয়েছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে রোববার সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা ‘উসকানিমূলক’ বক্তব্য দেন। তাদের ওই বক্তব্যের পর বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সেদিন রাতে মগবাজার রেলগেইট এলাকায় যান চলাচলে বাধা দেয়, পুলিশের ওপর হামলা চালায় এবং যানবাহন ভাঙচুর করে বলে অভিযোগ করা হয়েছে মামলায়।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com