প্রচ্ছদ

তাহিরপুরে মাদ্রাসায় ১৮ ফুট লম্বা অজগর!

প্রকাশিত হয়েছে : ৪:১৭:৩২,অপরাহ্ন ২৭ সেপ্টেম্বর ২০১৮ | সংবাদটি ৩৩ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তের ওপারের মেঘালয় পাহাড় থেকে খাদ্যের সন্ধানে এসে লোকালয়ে মাদ্রাসা ভবনে এসে ধরা পড়ল প্রায় ১৮ ফুট লম্বা একটি অজগর সাপ।

বুধবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার শ্রীপুর (উত্তর) ইউনিয়নের সীমান্তবর্তী লাকমা গ্রামের স্থানীয় মহিলা মাদ্রাসার টিনশেড ভবনের আড়ার ওপর থেকে গ্রামবাসী অজগরটিকে আটক করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার লাকমা মহিলা মাদ্রাসার টিনশেড ভবনের বুধবার সন্ধ্যায় বারান্দায় এক কিশোরী গেলে আড়ার ওপর থাকা অজগর সাপটি অজগরটি আড়ালে ওপর থেকে হিস হিস শব্দ করে তেড়ে আসে। ওই সময় কিশোরী চিৎকার শুরু করলে পার্শ্ববর্তী বাড়ির রেহেনা বেগম নামের অপর এক নারী দৌড়ে এসে কিশোরীকে নিরাপদে সরিয়ে নিয়ে গ্রামবাসী খবর দেন। পরে গ্রামবাসী কৌশলে অজগরটিকে বস্তাবন্দী করে আটকে ঈদগাহ মাঠে নিয়ে যান।

উপজেলার লাকমা গ্রামের তরুণ কামরুল ও রতন মিয়া জানান, অজগরটি ১২ হাত (১৮ফুট) লম্বা, ওজনে প্রায় ৪০ কেজি (১মণ) হবে।’

তারা আরও জানান, অতীতে বিভিন্ন সময় পাহাড়ি বিভিন্ন প্রজাতির সাপ ধরা পড়লে এত বড় সাপ কোনদিন ধরা পড়েনি।’

এদিকে সীমান্তের লাকমা গ্রামে বিশাল আকৃতির অজগর সাপ আটকের খবর পেয়ে সীমান্তবর্তী কয়েক গ্রামের উৎসুক জনতা সাপটিকে এক নজর দেখার জন্য ভিড় করেন।

সুনামগঞ্জ বন বিভাগের তাহিরপুরের ধলইরগাঁও বিট অফিসার বীরেন্দ্র কিশোর রায় জানান, ধারণা করা হচ্ছে মেঘালয় পাহাড়ে অপরিকল্পিতভাবে কয়লা ও চুনাপাথর কোয়ারি খননের সময় মাইলের পর মাইল পাহাড়ি এলাকা জুড়ে বনভূমি উজাড় করায় খাদ্যের অভাবে এপারে লোকালয়ে এসে পড়েছিল অজগরটি।’

তিনি আরও বলেন, অজগরটি অবমুক্ত করার জন্য রাতেই সিলেটের টিলাগড় ইকোপার্কে নিয়ে যাওয়া হয়েছে।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com