প্রচ্ছদ

ইংল্যান্ডকে আগ্রাসী-সাহসী দেখতে চান কেন

প্রকাশিত হয়েছে : ১:১৯:৪৬,অপরাহ্ন ১৩ জুন ২০১৮ | সংবাদটি 0 বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

রাশিয়া বিশ্বকাপে লক্ষ্যপূরণে ইংল্যান্ডকে আগ্রাসী ও সাহসী দেখতে চান অধিনায়ক হ্যারি কেন। মানসিকতার উন্নতি দলের লক্ষ্য অর্জনে সহায়ক হবে বলেও মনে করেন তিনি।

আগামী সোমবার তিউনিশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ইংল্যান্ড। ‘জি’ গ্রুপে ১৯৬৬ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের অপর দুই প্রতিপক্ষ বেলজিয়াম ও পানামা।

রাশিয়ার বিমান ধরার আগে নিজেদের প্রস্তুতি ও বিশ্বকাপের ভাবনা নিয়ে মঙ্গলবার কথা বলেন দলটির নতুন অধিনায়ক কেন, ‘লক্ষ্য হল আগ্রাসী ও সাহসী হওয়া। এটাই আমরা দলের মধ্যে সঞ্চারিত করার চেষ্টা করছি। সেখানে কঠিন মুহূর্ত থাকবে এবং উত্থান-পতন থাকবে কিন্তু আমাদের আক্রমণাত্মক ফুটবল খেলতে হবে, গোল করতে হবে এবং এটা গুরুত্বপূর্ণ।’

ইংল্যান্ডের হয়ে ইউরো চ্যাম্পিনশিপ, অনূর্ধ্ব-২১ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলা কেন এবারই প্রথম বিশ্বকাপে খেলবেন। জাতীয় দলের হয়ে বড় প্রতিযোগিতায় গোল করতে না পারার ব্যর্থতাও এবার ঘোচাতে চান ২৪ বছর বয়সী টটেনহ্যাম ফরোয়ার্ড।

জানালেন বিশ্বকাপ নিয়ে দারুণ রোমাঞ্চিত থাকার কথাও, ‘এটা (গোল না পাওয়া) এমন কিছু যা আমি বদলে দিতে চাই; আশা করি, এই গ্রীষ্মেই। টটেনহ্যামের হয়ে সবকিছু জিততে ভালো লাগবে আমার কিন্তু ব্যক্তিগতভাবে, আমি মনে করি ওই সবকিছুকে বিশ্বকাপ গুরুত্বের দিক থেকে ছাড়িয়ে যাবে। আমরা হয়তো সোনালি প্রজন্ম নই, কিন্তু আমরা একতাবদ্ধ।’