প্রচ্ছদ

ঢাবি অধ্যাপককে হত্যার হুমকি জেএমবির, থানায় জিডি

প্রকাশিত হয়েছে : ১০:৩৭:২৪,অপরাহ্ন ০৬ জুন ২০১৮ | সংবাদটি ৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নবনিযুক্ত চেয়ারপারসন অধ্যাপক ড. কাবেরি গায়েনকে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠিয়েছে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)।

সোমবার হত্যার হুমকিসংবলিত এই চিঠি হাতে পান তিনি। এ ঘটনায় নিজের নিরাপত্তা চেয়ে মঙ্গলবার বিকালে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন অধ্যাপক কাবেরি। এর আগেও তাকে হত্যার হুমকি দেয়া হয়েছিল।

খোঁজ নিয়ে জানা যায়, সোমবার সকালে ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মেইলবক্সে জেএমবির হুমকিসংবলিত এ চিঠি পাওয়া যায়। তবে চিঠিটা এখানে কবে রাখা হয়েছে বা কারা এ চিঠি পাঠিয়েছে তা এখন পর্যন্ত জানা যায় নি। এতে কোন ধরনের সিল বা ঠিকানাও লেখা ছিল না।

‘জেএমবি (অপারেশন) ঢাকা জোন’ থেকে পাঠানো এ চিঠিতে ইংরেজিতে লেখা আছে, সাবধান ড. কাবেরি গায়েন, পোস্তগোলা সমাধিতে যাওয়ার জন্য প্রস্তুত হন। আমরা আপনার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।

এ বিষয়ে অধ্যাপক ড. কাবেরি গায়েন বলেন, কারা, কেন এসব চিঠি পাঠাচ্ছে আমি তা জানি না। আগে হত্যার হুমকি দিয়ে বাইরে থেকে চিঠি এসেছে, এখন একদম বিভাগের মেইলবক্সে! তবে এসব চিঠিতে আমি ভীত নই। ভীত হলে আমি বিশ্ববিদ্যালয়েই আসতাম না। আমি চাই যে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিষয়টি ভালোভাবে তদন্ত করে দেখুক।

এ বিষয়ে শাহবাগ থানার ওসি আবুল হাসান যুগান্তরকে বলেন, মঙ্গলবার থানায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কাবেরী গায়েনের নিরাপত্তা চেয়ে একটা জিডি করা হয়েছে। তদন্তের পর বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানা যাবে। আমরা বিষয়টি দেখছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রাব্বানী বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এ বিষয়ে অবহিত করে তার (কাবেরি গায়েন) নিরাপত্তা নিশ্চিত করার জন্য বলা হয়েছে।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com