মঙ্গলবার, ১৭ এপ্রি ২০১৮ ০১:০৪ ঘণ্টা

দুর্নীতির মামলায় চট্টগ্রাম বন্দর কর্মকর্তা গ্রেফতার

Share Button

দুর্নীতির মামলায় চট্টগ্রাম বন্দর কর্মকর্তা গ্রেফতার

দুর্নীতির মামলায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উপ-প্রধান অর্থ ও হিসাবরক্ষণ কর্মকর্তা সন্দীপন চৌধুরীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুপুরে বন্দর ভবনের অফিস থেকে তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর উপপরিচালক লুৎফুল কবির যুগান্তরকে বলেন, ‘চট্টগ্রাম বন্দরের বিভিন্ন মালামাল ক্রয়ের ক্ষেত্রে টেন্ডারে অনিয়মের অভিযোগে বন্দরের অর্থ ও হিসাবরক্ষণ কর্মকর্তা সন্দীপন চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে।’

উপপরিচালক লুৎফুল কবির জানান, বন্দরের জন্য চারটি টার্বো চার্জার ও এভিআরসহ বিভিন্ন মালামাল ক্রয়ে টেন্ডার আহবান করা হয়েছিল।

তবে সেই টেন্ডার নিয়ম মেনে করা হয়নি। এতে অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নেয়া হয়েছিল। এ ব্যাপারে ২০১৩ সালে চট্টগ্রাম বন্দরের ৫ কর্মকর্তার বিরুদ্ধে মামলা হয়।

দুদক চট্টগ্রামের উপ-সহকারী পরিচালক শহীদুল সরকার মামলাটি করেন বন্দর থানায়। এ মামলার ৫ আসামির মধ্যে সন্দীপনকে গ্রেফতার করা হয়েছে।

অন্যদেরও গ্রেফতারের প্রক্রিয়া চলছে। তবে ওই চার কর্মকর্তার নাম এ মুহূর্তে জানাতে রাজি হননি দুদকের এই কর্মকর্তা। তিনি বলেন, ‘মামলাটি তদন্ত পর্যায়ে রয়েছে।

শিগগিরই আসামিদের বিরুদ্ধে চার্জশিট দেয়া হবে। এখন তাদের নাম প্রকাশ করলে তারা গ্রেফতার এড়াতে গা ঢাকা দিতে পারেন।’

২০১৩ সালে করা মামলায় এতদিন পর কেন আসামি গ্রেফতারের উদ্যোগ নেয়া হল

জানতে চাইলে লুৎফুল কবীর বলেন, ‘তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ার পর তাদের গ্রেফতারের উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া আসামি গ্রেফতারের আগে আমাদের কিছু দাফতরিক প্রক্রিয়া অনুসরণ করতে হয়।’