প্রচ্ছদ

আসিফা ধর্ষণ ও হত্যা নিয়ে যা বললেন তসলিমা নাসরিন

প্রকাশিত হয়েছে : ৯:৩৬:০১,অপরাহ্ন ১৬ এপ্রিল ২০১৮ | সংবাদটি ৪ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

মেয়েটিকে ধর্ষণ করে খুন করা হয়েছে। শাস্তি চাওয়া হচ্ছে কেবলমাত্র ধর্ষকের। ধর্ষণমুক্ত সমাজ গঠনের দাবিও করা হচ্ছে। কিন্তু খুনির কী হবে? কাশ্মীরে শিশু আসিফাকে ধর্ষণ ও হত্যার ঘটনায় এবার এ প্রশ্ন তুললেন বাংলাদেশের নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন।

জম্মু-কাশ্মীরের কাথুয়া, উত্তর প্রদেশের উন্নাও, অসমের নওগাঁওসহ ভারতের বিভিন্ন প্রান্তের ধর্ষণের ঘটনা সামনে এসেছে সাম্প্রতিককালে। উন্নাও ছাড়া অপর দুই নির্যাতিতাকে ধর্ষণের পরে খুন করা হয়েছে। এর মধ্যে কাথুয়ার ঘটনা ঘিরে উত্তাল গোটা ভারত।

কাথুয়ার নাবালিকা ধর্ষিতা আসিফার সঙ্গে ঘটে যাওয়া চরম নির্যাতনের বিরুদ্ধে পথে নেমেছে হাজার মানুষ। সবার একটাই দাবি, অভিযুক্তদের কঠোর শাস্তি দেয়া হোক। অনেকে ফাঁসির দাবি করেছেন।

এই অবস্থায় শুধুমাত্র ধর্ষণ নিয়ে আওয়াজ তোলার প্রতিবাদে সরব হয়েছেন লেখিকা তসলিমা নাসরিন।

নিজের টুইটার অ্যাকাউন্টে তিনি লিখেছেন, একটি মেয়েকে ধর্ষণ করে খুন করা হয়েছে। কিন্তু সবাই বলছে মেয়েটিকে ধর্ষণ করা হয়েছে। ধর্ষকের শাস্তি চাই। ধর্ষককে ফাঁসি দেয়া হোক। ধর্ষকের সঙ্গে অভিযুক্ত ব্যক্তি বা ব্যক্তিরা খুনিও। তারা ধর্ষণের পরে খুনও করেছে। কিন্তু কেউ সেই খুনির শাস্তির কথা বলছে না। তাহলে কি খুনের থেকে ধর্ষণ বেশি খারাপ?

তসলিমার আরও বলেন, মেয়ে হওয়ার কারণেই ধর্ষণ বিষয়টিকে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে? কারণ সেখানে যৌনতা লুকিয়ে রয়েছে। প্রতিবাদীরা কি মনে করেন যে, মেয়েটির জীবনের থেকে যোনির দাম অনেক বেশি?

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com