প্রচ্ছদ

‘অশ্বিন- কুলদীপদের চেয়ে রশিদের বিরুদ্ধে কিপিং করা কঠিন’

প্রকাশিত হয়েছে : ১১:২৯:২৯,অপরাহ্ন ১৬ এপ্রিল ২০১৮ | সংবাদটি ৩ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অমিত মিশ্র, হালের কুলদীপ যাদব- উইকেটের পেছনে থেকে সবার বলই সামলেছেন। বেশ দক্ষতার সঙ্গেই তাদের ঘূর্ণি সামলাতে দেখা গেছে তাকে। সেই তিনিই কিনা রশিদ খানের বিরুদ্ধে কিপিং করতে মাঝেমধ্যেই খেই হারিয়ে ফেলছেন। অকপটে তা স্বীকারও করলেন ঋদ্ধিমান সাহা।

এবার সানরাইজার্স হায়দরাবাদে রশিদ খানের ঘূর্ণি সামলাতে হচ্ছে তাকে। বেশ বেগও পেতে হচ্ছে এ উইকেটরক্ষককে। ঋদ্ধিমান জানালেন, আফগান লেগস্পিনারকে সামলানো বেশ কঠিন। দীর্ঘদিন পর তার মতো একজন স্পিনারকে সামলাচ্ছি। অশ্বিন, জাদেজা, মিশ্র, কুলদীপদের বিরুদ্ধে কিপিং করেছি। তবে রশিদকে সামলানো একটু কঠিন।

রশিদ খান বেশি উইকেট না পেলেও মাঝের ওভারগুলোতে আঁটসাঁট বোলিং করে রান আটকাচ্ছেন। ওপার বাংলার উইকেটরক্ষক বলেন, তার বলে প্রচুর বৈচিত্র্য। লেগস্পিনের সঙ্গে মাঝেমধ্যে গুগলি ছুড়ে দেয়। দ্রুত হাত ঘোরায়। ফলে ব্যাটসম্যানদের পক্ষে ওর বল পড়া কঠিন হয়ে দাঁড়ায়। এটিই ওর বিশেষ দক্ষতা।

তবে খাবি খেলেও নতুন কিছু শিখছেন ঋদ্ধি, এটা খুব ভালো অভিজ্ঞতা। তার বলে কিপিং শিখছি। এটি আমার কিপিং ক্যারিয়ারে কাজে লাগবে। দক্ষ স্পিন সামলাতে দক্ষ হয়ে উঠতে সহায়তা করবে।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com