প্রচ্ছদ

টাওয়ারের চূড়ায় যুবক, উদ্ধারে দমকল বাহিনী

প্রকাশিত হয়েছে : ১১:০৫:৪২,অপরাহ্ন ১১ এপ্রিল ২০১৮ | সংবাদটি ১৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

বুধবার বিকেলের দিকে নগরীর রিকাবীবাজার এলাকার সিলেট স্টেডিয়ামের ফ্লাড লাইটের টাওয়ারে উঠে পড়ে এক যুবক। স্থানীয়রা তাকে নেমে আসার অনুরোধ করলেও তা উপেক্ষা করে সে আরো উপরে উঠতে থাকে। এ খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকল বাহিনীর একটি দল। তারা প্রায় আধঘন্টা চেষ্টা চালিয়ে ওই যুবককে টাওয়ারের চূড়া থেকে নামিয়ে আনে।

টাওয়ারে উঠে পড়া ওই যুবক মানসিক বিকারগ্রস্ত বলে জানিয়েছেন স্থানীয়রা। তবে তার নাম জানা যায়নি।

নগরীর রিকাবিবাজারের কবি নজরুল অডিটোরিয়াম সংলগ্ন হকার মো. রাসেল ও আশপাশের লোকজনের সাথে কথা বলে জানা যায়, বিকাল ৪টা নাগাদ হঠাৎ করে এক মানসিক বিকারগ্রস্ত যুবক নজরুল অডিটোরিয়াম সংলগ্ন জেলা ষ্টেডিয়ামের একটি ফ্লাড লাইট টাওয়ারের উপরে উঠাতে থাকে। তাকে নামতে বলা হলেও সে র্আও উপরে উঠতে থাকে। বিষয়টি স্থানীয়রা ফায়ার সার্ভিসকে জানালে তাৎক্ষনিকভাবে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে ফ্লাড লাইট টাওয়ার থেকে ওই যুবককে উদ্ধারে অভিযান শুরু করেন।

উদ্ধার অভিযানে উপস্থিত ফায়ার সার্ভিসের টিম লিডার মজনু মিয়া জানান, ঘটনাস্থল থেকে ফোন দেওয়ার সাথে সাথে আমরা এসে উদ্ধার অভিযান শুরু করি। উদ্ধার অভিযানটি অনেক ঝুকিপূর্ণ হওয়ার কারনে কেরাবিনা,বডি হার্ননেস জাতীয় রেসকিউ ইকোপমেন্ট ব্যবহার করে উদ্ধার পরিচালনার প্রস্তুতি আমরা নিয়েছি।
তিনি বলেন, উদ্ধার অভিযানে আমাদের ফায়ার সার্ভিসের যে সদদস্যটি ফ্লাড লাইট টাওয়ারের একদম উপরে উঠে যুবকটি উদ্ধারের চেষ্টা করছিলেন সেই সদস্যের জীবনের অনেক ঝুঁকি ছিল। তবে তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে পেরে আমরা আননন্দিত।

টাওয়ারের চুড়ায় উঠে বিকারগ্রস্থ যুবককে উদ্ধার করা ফায়ার সার্ভিস সদস্য যীশু তালুকদার জানান, আমরা মানুষের জন্য কাজ করি। একটি মানুষের জীবন বাঁচানোটাকে আমরা আমাদের দায়িত্ব ও কর্তব্যের অংশ মনে করে থাকি। আমি আমার জীবন থেকে সেই যুবকটির জীবন বাঁচানোটাকে বড় মনে করেছি। তাই নিজের জীবন বাজি রেখে তাকে উদ্ধার করেছি। এতে আমি অনেক খুশি।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com