মঙ্গলবার, ১০ এপ্রি ২০১৮ ০৮:০৪ ঘণ্টা

গ্রহণযোগ্য নির্বাচনের সব ব্যবস্থা নেয়া হবে: ইসি

Share Button

গ্রহণযোগ্য নির্বাচনের সব ব্যবস্থা নেয়া হবে: ইসি

নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, গ্রহণযোগ্য ও আইনানুগ নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে সব ব্যবস্থা নেয়া হবে।

ইসি কমিশনার বলেন, এখন পর্যন্ত স্থানীয় সরকারের কোনো নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হয়নি। তার সর্বশেষ উদাহরণ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন। যেখানে সব মহলের কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকালে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

কমিশনার বলেন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে সেনা মোতায়েন করার মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি। এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের সঙ্গে র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা কাজ করবে। প্রয়োজন হলে বিজিবি মোতায়েন করা হবে। এর পরেও যদি বড় কোনো নিরাপত্তার প্রয়োজন পড়ে তবে তারও ব্যবস্থা নেয়া হবে।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মণ্ডলের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান, যুগ্ম সচিব আবুল কাশেম, মহাপরিচালক মোস্তফা ফারুক, পরিচালক আবদুল বাতেন, গাজীপুর জেলা প্রশাসক দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবীর ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান প্রমুখ।