প্রচ্ছদ

ভারতকে মোকাবেলায় রাশিয়ার অত্যাধুনিক ট্যাঙ্ক কিনছে পাকিস্তান

প্রকাশিত হয়েছে : ৮:০৭:৫১,অপরাহ্ন ০৯ এপ্রিল ২০১৮ | সংবাদটি ১০ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

ভারতকে মোকাবেলার জন্য এবার রাশিয়া থেকে অত্যাধুনিক টি-৯০ ট্যাঙ্ক কেনার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। এ বিষয়ে ইতিমধ্যে দুই দেশের কর্তৃপক্ষ কথাবার্তা শুরু করেছে। স্থলযুদ্ধে অত্যন্ত কার্যকর অত্যাধুনিক এই ট্যাঙ্ক শত্রুশিবিরে আতঙ্ক হিসেবে বিবেচিত হয়ে থাকে।

স্থলযুদ্ধে ভারতকে মোকাবেলার সব সময়ই প্রস্তুতি নিয়ে রাখে পাকিস্তান। সে কারণেই পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খুররম দস্তগির খান টি-৯০ ট্যাঙ্ক কেনার জন্য রাশিয়ার সঙ্গে কথা বলছেন।

সামরিক শক্তি বৃদ্ধির জন্য ভারত যখন ফ্রান্স, ব্রিটেন, আমেরিকা, ইসরাইলের থেকে অত্যাধুনিক যুদ্ধাস্ত্র কিনছে, তখন হাত গুটিয়ে বসে নেই প্রতিবেশী পাকিস্তানও।

এই জন্য তারা রাশিয়ার সাহায্যপ্রার্থী। রাশিয়ার কাছ থেকে অত্যাধুনিক যুদ্ধবিমান, ট্যাঙ্কসহ বিভিন্ন প্রতিরক্ষা সরঞ্জাম কিনতে চায় পাকিস্তান।

সম্প্রতি রাশিয়ার সংবাদ সংস্থাকে দেয়া সাক্ষাৎকারে পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খুররম দস্তগির খান বলেছেন, “দেশের বিমানবাহিনীকে সব দিক থেকে আরও দক্ষ, শক্তিশালী অত্যাধুনিক করে তুলতে আমরা মস্কোর সঙ্গে আলোচনা শুরু করেছি। চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের পরই আমরা বিষয়টি ঘোষণা করব।”

তবে পাকিস্তান প্রতিরক্ষামন্ত্রী স্পষ্ট জানিয়েছেন, তারা রাশিয়ার কাছ থেকে যুদ্ধাস্ত্র কিনতে বিশেষ আগ্রহী। বিশেষত বিমানবাহিনীকে আরো শক্তিশালী করে তুলতে চায় সরকার।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com