প্রচ্ছদ

নন্দীগ্রাম উপজেলা চেয়ারম্যান ফের বরখাস্ত

প্রকাশিত হয়েছে : ১১:০২:০১,অপরাহ্ন ০৮ এপ্রিল ২০১৮ | সংবাদটি ৮ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

বগুড়ার নন্দীগ্রাম উপজেলা চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের আমীর মাওলানা নুরুল ইসলাম মণ্ডলকে ফের সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ নিয়ে তিনি দুইবার সাময়িক বরখাস্ত হলেন। এছাড়া তিনি নির্বাচিত হওয়ার পর চারবার গ্রেফতার হন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব ড. জুলিয়া মঈন স্বাক্ষরিত ৪ এপ্রিলের প্রজ্ঞাপন রোববার দুপুরে বগুড়ায় পৌঁছেছে। বগুড়া স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সুফিয়া নাজিম এর সত্যতা নিশ্চিত করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, নন্দীগ্রাম উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডলের বিরুদ্ধে বগুড়া সদর, শাজাহানপুর ও নন্দীগ্রাম থানায় হত্যা, নাশকতাসহ বিভিন্ন ধারায় ১০টি মামলা রয়েছে। এসব মামলায় তার বিরুদ্ধে আদালতে চার্জশিট গৃহিত হয়েছে।

তিনি চেয়ারম্যান পদে বহাল থাকলে স্থানীয়ভাবে মামলার সাক্ষীদের ভয়ভীতি প্রদর্শনসহ কার্যক্রমে প্রভাব বিস্তার করতে পারেন। তার বিরুদ্ধে আনীত অভিযোগ গুরুতর প্রকৃতির হওয়ায় তার দ্বারা ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থি মর্মে সরকার মনে করে। তাই বগুড়ার নন্দীগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম মণ্ডলকে সাময়িক বরখাস্ত করা হলো। এ আদেশ জনস্বার্থে জারি করা হল এবং অবিলম্বে কার্যকর হবে।

উপজেলা ভাইস চেয়ারম্যান একে আজাদ জানান, চেয়ারম্যান নুরুল ইসলাম মণ্ডলের বিরুদ্ধে গত ২০১৩ সালের ৩ মার্চ রাতে চাঁদে সাঈদীকে দেখানোর নামে নন্দীগ্রাম উপজেলা পরিষদ জ্বালিয়ে দেয়া, নেতাকর্মীদের বাড়িঘরে হামলা, অগ্নিসংযাগসহ তিন থানায় হত্যা, নাশকতাসহ বিভিন্ন ধারায় কয়েকটি মামলা রয়েছে। এসব মামলায় তিনিসহ অন্য আসামিদের বিরুদ্ধে চার্জশিট হয়েছে।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com