প্রচ্ছদ

‘মুসলিম দেশগুলোতে ইসরাইলি দূতাবাস বন্ধ করে দেয়া উচিত’

প্রকাশিত হয়েছে : ৮:১৫:১২,অপরাহ্ন ০১ এপ্রিল ২০১৮ | সংবাদটি ৬ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

ইরানের সংসদের পররাষ্ট্রনীতি ও জাতীয় নিরাপত্তা পরিষদের প্রধান বলেছেন, ভূমি দিবসে ফিলিস্তিনিদের মিছিলে ইসরাইলি হামলার জন্য প্রধানত দায়ী যুক্তরাষ্ট্র।

বোরুজের্দি আরও বলেন, ইসলামি সহযোগিতা সংস্থা ওআইসি’র উচিত ইসরাইলি ওই বর্বরোচিত হামলার নিন্দা জানানো। যেসব মুসলিম দেশে ইসরাইলি দূতাবাস রয়েছে সেসব দেশের উচিত ইসরাইলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করা এবং দূতাবাস বন্ধ করে দেয়া। খবর রেডিও তেহরানের।

শনিবারের ওই বর্বরোচিত হামলার নিন্দা জানিয়ে আলাউদ্দিন বোরুজের্দি বলেন ফিলিস্তিনিদের ভূমি দিবসের ৪২তম বার্ষিকীর ওই মিছিল ছিল সম্পূর্ণ শান্তিপূর্ণ। ওই শান্তিপূর্ণ মিছিলে ইসরাইলি সেনাদের হামলায় অন্তত ১৭ জন শহীদ এবং দেড় হাজারের বেশি ফিলিস্তিনি আহত হন।

বোরুজের্দি বলেন মার্কিন সহযোগিতা ছাড়া ইসরাইল ফিলিস্তিনিদের ওপর হামলা চালানোর সাহস রাখে না। কুদস শহরে মার্কিন দূতাবাস স্থানান্তর করার মার্কিন সিদ্ধান্তের কারণে ইসরাইল এই ঔদ্ধত্য দেখাতে সাহস করেছে বলে তিনি মন্তব্য করেন।

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি হামলায় আবারও প্রমাণ হলো ইসলামের প্রধান শত্রু হলো ইসরাইল। তাদের সঙ্গে যারা যোগসাজশ করবে তারাও ইসরাইলিদের অপরাধের অংশীদার হবে।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com