প্রচ্ছদ

নির্বাচনে অস্ত্রের মহড়া ও টাকার ছড়াছড়ি বিচ্ছিন্ন ঘটনা: ইনু

প্রকাশিত হয়েছে : ৮:০৬:৫৪,অপরাহ্ন ৩১ মার্চ ২০১৮ | সংবাদটি 0 বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, “নির্বাচনে অস্ত্রের মহড়া ও টাকা ছড়াছড়ি একটি বিচ্ছিন্ন ঘটনা, এটা কোনো সার্বজনীন ঘটনা নয়।” বলে তিনি মন্তব্য করেছেন।

শনিবার সকালে কুষ্টিয়ার দিশা টাওয়ারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

সম্প্রতি চট্টগ্রামে অনুষ্ঠিত ইউপি ও পৌর নির্বাচনে অস্ত্রের মহড়া-সংক্রান্ত বিষয়ে মন্তব্য করে মন্ত্রী বলেন, ইতিপূর্বে দেশে অনুষ্ঠিত কত শতাংশ নির্বাচনে এমন ঘটনা হয়েছে এ বিষয়ে গণমাধ্যমই প্রধান সাক্ষী।

মন্ত্রী বলেন, নির্বাচনে অস্ত্রের মহড়া বা পেশিশক্তির ব্যবহার বা টাকার ছড়াছড়ি এগুলো হলো নির্বাচনকালের কিছু বিচ্ছিন্ন ঘটনা। এই বিচ্ছিন্ন ঘটনার সার্বজনীন ঘটনার চিত্র নয়।

বিএনপিকে উদ্দেশ করে মন্ত্রী বলেন, ২০০৮ সালে যে নির্বাচন হয়েছে সেই নির্বাচনে আপনারা অস্ত্রের মহড়া করলেন, ২০১৪ সালের নির্বাচনে কোনো অস্ত্রের মহড়া হয়নি। বরং বিএনপি অনেক স্থানে প্রার্থীদের ওপর হামলা চালিয়েছে এবং নির্বাচনী কেন্দ্র উড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয়েছে। বরং জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করার জন্য প্রশাসনের সম্পূর্ণরূপে সক্ষমতা রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক হাসান হাবিব, অতিরিক্ত পুলিশ সুপার নূর-এ ফেরদৌস দিশা, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন প্রমুখ।