প্রচ্ছদ

ঈর্ষা জাগানো ফর্মে আর্জেন্টাইন গোলমেশিনরা

প্রকাশিত হয়েছে : ১:৫৫:১৮,অপরাহ্ন ১৩ ফেব্রুয়ারি ২০১৮ | সংবাদটি ২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

দরজায় কড়া নাড়ছে রাশিয়ার বিশ্বকাপ। এ নিয়ে জোরেশোরে বগল বাজাতে পারেন আর্জেন্টাইন সমর্থকরা। ময়দানি লড়াইয়ের আগে ফর্মের তুঙ্গে রয়েছেন আর্জেন্টিনা ফরোয়ার্ডরা। ইউরোপের বিভিন্ন লিগে খেলছেন তারা। সব লিগেই গোল উৎসবে মেতেছেন মেসিরা।

সার্জিও আগুয়েরো: ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের সবশেষ ম্যাচে লেস্টার সিটিকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছেন সার্জিও আগুয়েরো। ম্যানচেস্টার সিটির ৫-১ ব্যবধানের জয়ের ম্যাচে একাই করেছেন ৪ গোল। এ নিয়ে লিগ ইতিহাসে তিনবার ৪ গোল করার কীর্তি গড়েছেন তিনি। আর একবার হলেই ছাড়িয়ে যাবেন কিংবদন্তিদের। বিশ্বকাপের ক্ষণ যত ঘনিয়ে আসছে এ আর্জেন্টাইন ফরোয়ার্ড যেন আরও ক্ষুরধার হয়ে উঠছেন। এ মৌসুমে সব মিলিয়ে করেছেন ২১ গোল। এর মধ্যে শুধু এ বছরেই ৯ গোল।

গঞ্জালো হিগুয়েইন: আগুনে ফর্মে রয়েছেন গঞ্জালো হিগুয়েইন। শনিবার করেছেন দারুণ এক গোল। গত সপ্তাহে সাস্সুলোর বিপক্ষে করেন দুর্দান্ত হ্যাটট্রিক। তবে ইতালিয়ান লিগে শুরুতে ফর্মহীনতায় ভুগছিলেন তিনি। তা কাটিয়ে ফর্মে ফিরে এর মধ্যে করে ফেলেছেন ১৪ গোল। চোটে মাঠের বাইরে রয়েছেন দলের নীলমণি পাওলো দিবালা। তবে জুভেন্টাসকে তা টেরই পেতে দিচ্ছেন না এল পিপাতা। সিরিআতে দলকে রেখেছেন শিরোপার দৌড়ে।

অ্যাঞ্জেল ডি মারিয়া: দারুণ ফর্মে আছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। গোল করে ও সতীর্থদের দিয়ে গোল করিয়ে পিএসজিকে এগিয়ে নিচ্ছেন তিনি। কয়েক দিন আগে ফ্রেঞ্চ কাপে নেইমারের অনুপস্থিতিতে দলে সুযোগ পেয়েই আলো ছড়ান এ আর্জেন্টাইন ফরোয়ার্ড। হ্যাটট্রিক করে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে শুরুর একাদশে খেলার দাবি জোরালো করে রেখেছেন ক্ষীপ্রগতির খেলোয়াড়।

পাওলো দিবালা: ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন পাওলো দিবালা। তবে এর আগে দুর্দান্ত ফর্মে ছিলেন তিনি। মৌসুমের শুরুতেই ১৪ গোল করে হিগুয়েইনকে ব্যাকফুটে ঠেলে দিয়েছিলেন এ প্রতিভাবান ফরোয়ার্ড।

মাউরো ইকার্দি: চোটের কারণে মাঠের বাইরে সময় কাটাচ্ছেন মাউরো ইকার্দিও। এখন পর্যন্ত মৌসুমে তার পারফরম্যান্স চোখ ধাঁধানো। এরই মধ্যে ইন্টার মিলানের হয়ে করেছেন ১৮ গোল। এতে বিশ্বকাপের আর্জেন্টিনা দলে থাকার বার্তাটা ভালোভাবেই দিয়ে রেখেছেন তিনি।

লিওনেল মেসি: লিওনেল মেসির কথা না বললেও চলে। বয়স বাড়লেও যেন তার গোলক্ষুধা মিটছে না। ৩০ বছরে পা দিয়েও মাঠ কাঁপাচ্ছেন তিনি। এখনও প্রতিপক্ষের জন্য আতঙ্কের নাম ওয়ান্ডারম্যান। এ মৌসুমে এরই মাঝে করে ফেলেছেন ২৭ গোল। তার পাখায় চড়ে উড়ছে বার্সেলোনাও। লা লিগা রয়েছে শীর্ষে। কোপা ডেল রের ফাইনালও নিশ্চিত হয়ে গেছে। চ্যাম্পিয়নস লিগ প্রতিযোগিতার শিরোপার দৌড়েও রয়েছেন কাতালানরা।

আর্জেন্টাইন ফরোয়ার্ডরা যতই ফর্মে থাকুন না কেন? এর পরও কিন্তু থেকে যাচ্ছে। কারণ বরাবরই ইউরোপিয়ান লিগগুলোতে আগুনে ফর্মে থাকেন তারা। মূল মঞ্চে গেলে তাদের আর খুঁজে পাওয়া যায় না। এবার কি অন্য কিছু হবে?

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com